ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

ঈদগাঁও বাজারে কমতে শুরু করেছে যানজট

প্রকাশ: ২০১৫-১১-০৩ ১০:৩৭:৪১ || আপডেট: ২০১৫-১১-০৩ ১০:৩৭:৪১

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও::
সদরের বৃহত্তর ঈদগাঁও বাজার হাজারো সমস্যার আবর্তে নিমজ্জিত থাকলেও সম্প্রতি এসব সমস্যা সমাধানে ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদ কার্যকরী পদক্ষেপ নেওয়ায় এসব সমস্যা দূর হতে শুরু করেছে। এতে বাজার ব্যবসায়ীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

সরেজমিনে লক্ষণীয়, ঈদগাঁও বাজারে সবসময় যানজট লেগেই থাকে। এ যানজট নিরসনে সম্প্রতি উক্ত কমিটি টমটম, সিএনজি, মাহিন্দ্রা, অটোরিক্সা ইত্যাদি বাজারে পার্কিং করতে নিষেধ করেছে। এতে যানজট অনেকাংশে কমে গেছে বলে আগতদের অভিমত। এ সিদ্ধান্তের আলোকে ১ নভেম্বর ঈদগাঁও বাজারে মাইকিং করা হয়। এর পর থেকে বাজারে উক্ত গাড়ী গুলো পাকিং না করে ঈদগাঁও মেডিকেল সেন্টারের দক্ষিণ পার্শ্বস্থ, ঈদগাঁও পুলিশ বিট ও বাঁশঘাটা ব্রীজের উত্তর পার্শ্বে অবস্থান করছে। ফলে বাজারের যানজট কমে গেছে বলে দাবী করেন বাজার কমিটির যানজট নিরসন উপকমিটির আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী মিন্টু।

উল্লেখ্য, বাজারে ব্যবসার ও আগতদের সুবিধার্থে ২১ অক্টোবর বাজার পরিচালনা পরিষদ যানজট নিরসন উপকমিটির উদ্যোগে রাত ৮টা ৩০ মিনিটে নিজস্ব কার্যালয়ে বৈঠকে মিলিত হন। উক্ত বৈঠকে যানজট নিরসনে আরো যুগান্তকারী পদক্ষেপ নেয়া হয়। যেগুলো আস্তে আস্তে বাস্তবায়ন করা হবে বলে উপ কমিটির আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী মিন্টু জানান। অন্যদিকে বাজারে আগত ক্রেতা ও সচেতন মহল দাবী করেছেন, যদি ঈদগাঁও বাজারকে যানজটমুক্ত করতে হয় তাহলে শুধু উক্ত পদক্ষেপ নিলেই হবে না। সে সাথে সড়কের উভয় পাশের ভাসমান দোকান ও রাস্তার উপর রাখা ব্যবসায়ীদের স্ব স্ব দোকানের বিভিন্ন মালামাল উচ্ছেদের তারা দাবী জানান।