ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

২০১৬ সালে সরকারি ছুটি ২২ দিন-মন্ত্রিসভা

প্রকাশ: ২০১৫-১১-০২ ১৩:৫৯:১৪ || আপডেট: ২০১৫-১১-০২ ১৩:৫৯:১৪

image_285962.montri porisod new ok
csb24.com::
২০১৬ সালের ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আগামী বছর সাধারণ ও নির্বাহী ছুটি মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে চার দিন পড়েছে শুক্র ও শনিবার। সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ছুটির তালিকা অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

আগামী ইংরেজি বছরে ১৪ দিন সাধারণ ছুটি থাকবে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এর মধ্যে চার দিন পড়েছে শুক্র ও শনিবার। তাই প্রকৃত পক্ষে মোট ছুটি থাকবে আট দিন। অপরদিকে নির্বাহী আদেশে ছুটি থাকবে আট দিন। এর মধ্যে কোন সাপ্তাহিক বন্ধ নেই।

এছাড়া আগামী বছর ধর্মীয় কর্ম পালনের জন্য তিন দিন ঐচ্ছিক ছুটি থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। শফিউল আলম আরও বলেন, উৎসব পালনের জন্য পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ২৯ চৈত্র ও ২ বৈশাখ ঐচ্ছিক ছুটি ভোগের সুযোগ পাবেন। ২৯ চৈত্র চাকমা নৃগোষ্ঠার লোকেরা ফুল বিজু ও ত্রিপুরা নৃগোষ্ঠীর লোকেরা হারি বৈসু পালন করে থাকে। ২ বৈশাখ মারমা ও রাখাইনরা সাংগ্রাই উৎসব পালন করে থাকে। গত বছর থেকে এ ছুটি চালু করে সরকার।