ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

চবিতে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে গিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশ: ২০১৫-১১-০২ ১৩:৪৩:০৭ || আপডেট: ২০১৫-১১-০২ ১৩:৪৩:০৭

image_285957.2
অনলাইন ডেস্ক।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানো নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এসময় আহতের কোনো খবর পাওয়া যায়নি। আজ সোমবার দুপুরের আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শাহজালাল ও শাহ আমানত হলের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে বলে প্রক্টর আলী আজগর চৌধুরী জানান। তিনি বলেন, ছাত্রলীগের দুই পক্ষে ঝামেলা হয়েছে। পুলিশ ব্যবস্থা নিচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ সভাপতি আলমগীর টিপুর অনুসারী সিক্সটি নাইন ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারী সিএফসি নামের দুই গ্রুপের কর্মীরা পরীক্ষা শুরুর আগে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে বিশ্ববিদ্যালয় রেল স্টেশনে মিছিল করার সময় হাতাহাতিতে জড়ায়। এতে পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সৃষ্টি হয় আতঙ্ক। এরপর সভাপতির অনুসারীরা শাহজালাল হল এবং সাধারণ সম্পাদকের অনুসারীরা শাহ আমানত হলে অবস্থান নেয়। বেলা সোয়া ১১টার দিকে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু করে।

তাৎক্ষণিকভাবে এ ঘটনায় পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি। ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার সকালে জি ইউনিটের (ইঞ্জিনিয়ারিং অনুষদ) পরীক্ষা হয়, যাতে ১২৮টি আসনের বিপরীতে ২৩ হাজার ৪৫৭ জন আবেদন করেন। আর বিকালে আই ইউনিটের (ইন্সটিটিউট অব মেরিন অ্যান্ড ফিশারিজ) পরীক্ষায় ১১১টি আসনের বিপরীতে চার হাজার ৯২৫ জন অংশ নেওয়ার কথা রয়েছে।