ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

জিম্বাবুয়ে থেকে বিজয় নিয়ে দেশে ফিরে বীরের মর্যাদা পেলো আফগান দল

প্রকাশ: ২০১৫-১০-৩১ ১২:৩১:১১ || আপডেট: ২০১৫-১০-৩১ ১২:৩১:১১

image_285184.afgan cricketrs
অনলাইন ডেস্ক::
এমন সময় আগে আসেনি তাদের ক্রিকেট ইতিহাসে। তাই আফগানদের আনন্দের সীমা নেই। শত শত মানুষ নাচছে। পতাকা উড়ছে পত পত করে। বীর ক্রিকেটারদের জন্য দেয়া স্লোগানে মুখরিত চারদিক। জিম্বাবুয়ে থেকে দারুণ বিজয় তুলে নিয়ে দেশে ফিরে এভাবেই বীরের মর্যাদা পেলো আফগান দল।

আফগানিস্তান বুধবার জিম্বাবুয়ের মাটিতে জিম্বাবুয়েকে ২-০ তে হারিয়েছে টি-টোয়েন্টি সিরিজ। আর গত শনিবার তারা নিশ্চিত করেছে আরো বড় বিজয়। আইসিসির সহযোগী সদস্য দেশ হিসেবে টেস্ট খেলা দেশকে ওয়ানডে সিরিজে হারানোর প্রথম কীর্তি গড়েছে আফগানরা। হারিয়েছে জিম্বাবুয়েকে।

এই বিজয় যুদ্ধ বিদ্ধস্ত আফগানিস্তানের জন্য দূর্লভ সুখবর। এক দশকের যুদ্ধে দেশটির কোনোকিছুই ঠিক নেই। তার ওপর সাম্প্রতিক ভূমিকম্পে ১২১ জন মারা গেছে। হাজারো ঘর বিদ্ধস্ত হয়েছে।

এমন সময় আফগান ক্রিকেট দলের এমন জয় বড় সুখবর। আর ক্রিকেট বীরদের কাবুল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বরণ করে নেয়া হয় ঐতিহ্যবাহী আত্তান ফোক ড্যান্সের সাথে। শুক্রবার কয়েক শত মানুষ দলকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হয়েছিল।

“আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলে গোটা জাতিকে গর্বিত করেছে-” আনন্দে মেতে থাকা ১৯ বছরের ছাত্র সাঈদ কামাল বললেন এই কথা। তার মাথা মোড়ানো ছিল জাতীয় পতাকায়। আরো বললেন, “আমরা চাই আমাদের দল বিশ্বের আরো বড় দলকে হারিয়ে বিজয় তুলে আনুক।”

আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাসিমুল্লাহ দানিশ আসঘার স্তানিকজাইয়ের নেতৃত্বের দল নিয়ে গর্বিত। বলেছেন, “আমাদের জাতির জন্য এটা স্মরণীয় জয়। তোমরা বিশ্বকে দেখিয়েছ যে দুনিয়ার বড় দলগুলোর চেয়ে আমরা কোনো অংশে কম নই।”