ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

চাকরী হারাবার ভয় নেই চেলসির কোচ মরিনহোর!

প্রকাশ: ২০১৫-১০-৩১ ১১:১৭:৫১ || আপডেট: ২০১৫-১০-৩১ ১১:১৭:৫১

image_285173.jose-mourinho-615926
csb24.com::
এরকম পরিস্থিতিতে চেলসির কোচ চাকরী হারান। কিন্তু হোসে মরিনহো এখনো চেলসির কোচ। নিদারুণ ব্যর্থতার পরও। আর নিজেই নিজেকে দ্য স্পেশাল ওয়ান ঘোষণা করা মরিনহো চেলসিতে তার চাকরী নিয়ে দুশ্চিন্তায় নেই। নিজেই জোর দিয়ে বলেছেন তা। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ১৫তম স্থানে এখন চেলসি। লিগের মাত্র তিনটি ম্যাচ জিতেছে এবার।

কিন্তু তারপরও ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন না পর্তুগিজ কোচ মরিনহো। বলেছেন, “আমি আমার চাকরী নিয়ে দুশ্চিন্তায় নেই। আমার ভবিষ্যত নিয়েও দুশ্চিন্তা করছি না। এটা নিয়ে ভেবে দিনের এক সেকেন্ড সময়ও ব্যয় করি না আমি।” মিডিয়ার দিকে আঙ্গুল তুলে মরিনহো বলেন, “মনে হচ্ছে এ নিয়ে আপনারা আমার ওপর চাপ দিতে চাচ্ছেন। কিন্তু আপনারা তা পারবেন না।”

ইংলিশ মিডিয়া বলছে শনিবার লিভারপুলের বিপক্ষে লিগের ম্যাচ হারলেও ৫২ বছরের মরিনহো হারাবেন চেলসির ম্যানেজারের কাজ। কিন্তু মরিনহো এ ব্যাপারে কিছু বলতে নারাজ। তিনি বলছেন না চেলসির কাছ থেকে নতুন করে নিশ্চয়তা পেয়েছেন কি না। নাকি ক্লাব মালিক রোমান আব্রামোভিচ তাকে নিশ্চয়তা দিয়েছেন। কোনো গ্যারান্টি পেয়েছেন কি না এমন প্রশ্নে মরিনহোর জবাব, “আপনাকে তা বলবো না।”

আগস্টে চেলসির সাথে নতুন চুক্তি হয়েছে মরিনহোর। ২০১৯ সাল পর্যন্ত চেলসির সাথে চুক্তি তার। কিন্তু গতবারের চ্যাম্পিয়নরা সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে। লিগের ১০ ম্যাচের অর্ধেকটাই হেরে গেছে ক্লাবটি। প্রিমিয়ার লিগের সেরা চারে থেকে মৌসুম শেষ করা নিয়েও আছে বড় শঙ্কা। তবে মরিনহো বুঝে পান না কেউ চাকরী হারালে অন্যরা কেন রোমাঞ্চিত হয়।

মৌসুমের শুরুর ব্যর্থতার সময় মরিনহো বলেছিলেন সেরা চারে থেকে লিগ শেষ করা তার টার্গেট। কিন্তু এখন যে অবস্থা সেই অবস্থায় কোনো প্রতিশ্রুতি দিতে রাজি নন মরিনহো। বলেছেন, “চেলসি অনেক বড় ক্লাব। এখানে আমি আসতে চেয়েছি। এখানে প্রত্যেকটি দিন অন্যরকমভাবে কাটে আমার। লিভারপুল বড় ক্লাব। ম্যানচেস্টার ইউনাইটেডও অনেক বড় ক্লাব। গেলো মৌসুমে লিভারপুল কিছুই জিততে পারেনি। চ্যাম্পিয়ন্স লিগেও জায়গা পায়নি।”