ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

নার্সারী একাদশকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বন্ধন ক্রীড়া সংসদ

প্রকাশ: ২০১৫-১০-৩০ ২১:০১:১৪ || আপডেট: ২০১৫-১০-৩০ ২১:০৪:০৩

Idris Pic Court Bazar
মুহাম্মদ ইদ্রিস::
শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের কাঙ্খিত ফাইনাল খেলায় উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেছেন, এতদাঞ্চলের যে দুর্ণাম তা মুছে ফেলার খেলাধুলা একটি কার্যকরী ব্যবস্থা হতে পারে। জালিয়াপালংয়ের এক ঝাঁক যুব সমাজের সমন্বয়ে যেভাবে বিনোদন বঞ্চিত মানুষের জন্য খেলাধুলার আয়োজন করেছেন; তা অবশ্যই কৃর্তিত্বের দাবী রাখে। বিপুল পরিমাণ দর্শকের উপস্থিতি দেখে তিনি সোনাইছড়ি খেলার মাঠকে অদূর ভবিষ্যতে খেলাধুলার চর্চা কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান। এমপি বদি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার। তার আমলে এলাকার উন্নয়ন হবে না তা কখনো মেনে নেওয়া যায় না। এ সময় তিনি সোনাইছড়ি খেলার মাঠে যাওয়ার রাস্তাটি সংস্কার ব্যবস্থা দ্রুত বাস্তবায়নের জন্য উপজেলা প্রকৌশলী কে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন। শুক্রবার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ছানা উল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ ও এস বাবুল আবছরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিশেষ অতিথি ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম খান, উপজেলা আওয়ামীলীগ নুরুল হুদা চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এস.এম. ছৈয়দ আলম, সা. সম্পাদক রুহুল আমিন রাসেল, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, উপজেলা যুবলীগের সি. সহ-সভাপতি মো: শাহজাহান, এডভোকেট আবদুর রহিম, আওয়ামীলীগ নেতা সুলতান আহমদ প্রমুখ।

প্রায় ৩০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন সোনাইছড়ি খেলার মাঠে টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলায় মুখোমুখি হয় শিরোপা দৌড়ে এগিয়ে থাকা বন্ধন ক্রীড়া সংসদ ভালুকিয়া বনাম উড়ন্ত সূচনাকারী নার্সারী একাদশ সোনারপাড়া। মাঠে, পাহাড়ে, গাছে, বাঁশে দর্শকদের তীল ধরণের টাই নেয় এমন টান টান উত্তেজনাপূর্ণ হাইভোল্টেজ খেলায় আক্রমণ আর পাল্টা আক্রমণে প্রথমার্ধে পার করে দিলেও প্রতিপক্ষকে কাঁদিয়ে ছাড়তে দেরি করেনি বন্ধন ক্রীড়া সংসদের অন্যতম পৃষ্ঠপোষক উপজেলা যুবলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ইমাম হোসেনের সার্বিক তত্ত্বাবধানে গড়া ভালুকিয়া একাদশের খেলোয়াড়রা। ৪২ মি. মাথায় বন্ধন ক্রীড়া সংসদের দলপতি মাসুদের তুলে দেওয়া বল পেয়ে বাঁজ পাখির মতো উড়ে নাইজেরিয়ান খেলোয়াড় রোজারিও কে কাবু বানিয়ে সোজা প্রতিপক্ষের জালে আলতু হেডে বল পাঠিয়ে দিয়ে শিরোপার স্বাদ এনে দেন আমজাদ হোসেন। নার্সারী একাদশের নাইজেরিয়ান খেলোয়াড় রোজারিও বার বার চেষ্টা করেও দলকে পরাজয়ের গর্ত থেকে তুলে আনতে পারেনি। আর একটি গোলেই শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শিরোপা নিজেদের করে নেয় বন্ধন ক্রীড়া সংসদ ভালুকিয়া।

খেলা পরিচালনা করেন জেলা রেফারি সংস্থার সদস্য আবুল কাশেম, সহকারী ছিলেন এম. গিয়াস উদ্দিন, মো: আলী ও শফিউল আলম।