ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

ইউনিসকে ওয়ানডে দলে রাখা নিয়ে বিতর্ক

প্রকাশ: ২০১৫-১০-২৯ ১৪:৩৫:১০ || আপডেট: ২০১৫-১০-২৯ ১৪:৩৫:১০

image_284486.younus-khan
স্পোর্টস ডেস্ক :
টেস্টে তিনি পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক। ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে পাকিস্তানের অন্যতম অস্ত্র ব্যাটসম্যান ইউনিস খান। কিন্তু আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষেই ওয়ানডে সিরিজে ইউনিসকে রাখা নিয়ে নানা কথা হচ্ছে। নির্বাচকরা চাইছেন তাকে দলে রাখতে। টিম ম্যানেজমেন্ট সমর্থন দিচ্ছে না তাতে। এই নিয়ে কিছুটা বিতর্ক তো তৈরি হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে জাভেদ মিয়াদাদকে টপকে দেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ইউনিস। তিনি চান ওয়ানডেতেও খেলতে। টেস্টে যা ফর্ম তা বিবেচনায় রেখে তাকে ওয়ানডের সম্ভ্যাব্য ১৬ সদস্যের দলে জায়গা করে দিয়েছেন নির্বাচকরা। ১১ নভেম্বর শুরু হচ্ছে ৪ ওয়ানডের সিরিজ।

পাকিস্তানের সংবাদপত্র দ্য নিউজ জানাচ্ছে, কোচ ওয়াকার ইউনিস একটু বিরক্ত। তিনি ইউনিসের মতো বর্ষীয়ান ক্রিকেটারকে ওয়ানডে দলে চান না। সংবাদপত্রটিকে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, “নিবার্চকরা ইউনিসকে ওয়ানডে দলে রাখলেও এটা চূড়ান্ত হবে টিম ম্যানেজমেন্ট তাতে সম্মতি জানালে। এখন পর্যন্ত টিম ম্যানেজমেন্টের তা মানতে আগ্রহ নেই।”

প্রধান নির্বাচক হারুন রশিদ বলছেন, টেস্টে যা ফর্ম তাতে ওয়ানডেতে পাকিস্তানের দারুণ কাজে লাগতে পারে ইউনিসকে। পরিসংখ্যান অবশ্য ভিন্ন কথা বলছে। গত ডিসেম্বরে আবু ধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ইউনিস। কিন্তু তার ১০৩ রান বৃথা যায়। কারণ, ম্যাচটি ৭ রানে হেরে যায় পাকিস্তান। এরপর খেলা ৬ ম্যাচে মাত্র ৭৫ রান করেছেন ইউনিস। আর তার শেষ ২৩ ওয়ানডে ইনিংসে ৫০ পার হওয়া স্কোর মাত্র দুটি।

প্রধান নির্বাচক ইউনিসের ১৬ সদস্যের দলে আসার খবরটি অস্বীকার করেন নি। তিনি বলেছেন ইউনিস বিবেচনায় আছে। তবে দল নিয়ে টিম ম্যানেজমেন্টের সাথে বসতে হবে। তারপর পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে তা চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হবে। রশিদ বলেছেন, ওয়ানডের দরজা ইউনিসের জন্য কখনোই বন্ধ হয়ে যায়নি। দলের প্রয়োজনের তাগিদেই তিনি ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন।