ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরল ৩ বাংলাদেশী তরুণী

প্রকাশ: ২০১৫-১০-২৯ ১৪:২২:২৫ || আপডেট: ২০১৫-১০-২৯ ১৪:২২:২৫

image_284502.17
অনলাইন ডেস্ক।
দুই বছর ভারতে সাজাভোগ শেষে পাচার হওয়া তিন বাংলাদেশী তরুণীকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার সন্ধ্যা ৭টার দিকে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোস্ট ক্যাম্প বিজিবি সদস্যদের কাছে তাদের হস্তান্তর করে। ফেরত আসা তরুণীরা দিনাজপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা।

বিজিবি জানায়, দালালের ফাঁদে পড়ে ভালো কাজের আশায় সীমান্তের অবৈধ পথে বিভিন্ন সময় এ তিন তরুণী ভারতে যায়। পরবর্তীতে দালালরা তাদের কাজ না দিয়ে একটি বাড়িতে আটকে রাখে। খবর পেয়ে ভারতীয় পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতীয় একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে তাদের ঠিকানা সংগ্রহ করে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তথ্য পাঠায় ওই এনজিও। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঠিকানা যাচাই করে তরুণীদের দেশে ফিরে আনার ব্যবস্থা করে।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার জালাল হোসেন জানান, আইনি প্রক্রিয়া শেষে ফেরত আসা তরুণীদের বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মতিয়ার রহমান বলেন, জাস্টিজ অ্যান্ড কেয়ার নামে একটি এনজিওর কর্মকর্তা তরিকুল ইসলাম ফেরত আসা তরুণীদের স্বজনদের কাছে পৌঁছে দেয়ার জন্য রাতেই পুলিশের কাছ থেকে গ্রহণ করেছেন।