ঢাকা, রোববার, ২৬ জুন ২০২২

উখিয়ায় জ্যোতি সুভদ্র ভিক্ষুর প্রয়াণে বিভিন্ন মহলের শোক

প্রকাশ: ২০১৪-১১-২২ ২১:০৫:২৭ || আপডেট: ২০১৪-১১-২২ ২১:২৫:৩৯

সংবাদ বিজ্ঞপ্তি ॥
উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের চাকমাপাড়া বেনুবন বিহারের বিহারাধ্যক্ষ শ্রীমৎ জ্যোতি সুভদ্র ভিক্ষু প্রকাশ কৃষ্ট ভান্তে (৭২) বছর বয়সে ১১ নভেম্বর ভোর ৫ টায় উখিয়া উপজেলার জ্ঞানসেন ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের পরিচালক শ্রীমৎ কুশলায়ন থের’র ১৭ তম শিষ্য শ্রীমৎ জ্যোতি সুভদ্র ভিক্ষু সদ্ধর্ম প্রচারে পালংখালী ইউনিয়নের তেলখোলা চাকমা পাড়া বেনুবন বিহারে অবস্থানকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে পরলোক গমণ করে (অনিচ্চ বত সংখারা—— তেসং বুপো সামো সুখো)।

গৃহী জীবনে তিনি রতœাপালং ইউনিয়নের পূর্বরতœা গ্রামের উপেন্দ্র মোহন বড়–য়ার পুত্র কৃষ্টমোহন বড়–য়া নামে পরিচিতি ছিল। সংসার জীবনে তাঁর ১ পুত্র, ৪ কন্যা সহ অসংখ্য আতœীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। বিগত ৭ বৎসর পূর্বে সংসার ধর্ম ত্যাগ করে শ্রীমৎ কুশলায়ন থের’র সান্নিধ্যে প্রব্রজ্যা সহ উপসম্পদা গ্রহণ করেন।

সতীর্থ জ্যোতি সুভদ্র ভিক্ষু’র মৃত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করে বিবৃতি জানান, জ্ঞানসেন ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রে পরিচালক শ্রীমৎ কুশলায়ন থের এর পক্ষ থেকে থাইল্যান্ডে এম.এ অধ্যয়নরত শ্রীমৎ জ্যোতি শ্রী ভিক্ষু, জ্যোতি সার সহ প্রমুখ ভিক্ষু সংঘের পক্ষ থেকে প্রয়াত ভিক্ষুর নির্বাণ সুখ কামনা সহ আতœীয় ও গুণগ্রাহীদের প্রতি মৈত্রীময় আর্শীবাদ প্রদান করে।

আগামী ২৪ নভেম্বর, সোমবার যথাযথ মর্যাদায় শৈলেরডেবা চন্দ্রোদয় বিহারে পরলোকগত শ্রীমৎ জ্যোতি সুভন্দ্র ভিক্ষু’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে এবং এতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করে আবাসিক প্রধান শ্রীমৎ জ্যোতি প্রজ্ঞা থের।

জাগরণ মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটির শোক :
তাঁর এ মৃত্যুতে গভীর শোক প্রকাশ সহ শোকাহত ভিক্ষু সংঘ ও পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জানান, জাগরণ মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর সভাপতি মনোরঞ্জন বড়ুয়া, সহ-সভাপতি এড: অনিল কান্তি বড়ুয়া, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, সদস্য- রাজিব বিশ্বাস, সুজন বড়ুয়া, রূপম বড়ুয়া, অসীম বড়ুয়া দীপচান, আবুল কালাম, রাজিব নন্দী, অরূণ কুমার বড়ুয়া, মংক্যচিন চাকমা, সুভাষ বড়–য়া সহ কর্মকর্তা ও সকল সদস্য বৃন্দ।