ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

কাপ্তাইয়ে জেলেদের ভিজিএফের চাল বিতরণ করলেন দীপংকর

প্রকাশ: ২০২২-০৬-২৭ ১৮:৩৫:২৭ || আপডেট: ২০২২-০৬-২৭ ১৮:৩৫:২৭

কাপ্তাই প্রতিনিধি:
কাপ্তাই হ্রদে মৎস্য ধরা বন্ধকালীন সময় কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় বিশেষ ভিজিএফ (চাল) বিতরন করা হয়েছে সোমবার (২৭ জুন)।

কাপ্তাই উপজেলাধীন ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে এই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিতরণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত জুন ২০২২ মাসের বরাদ্দকৃত ১৩ হাজার ৭২০ কেজি চাল কাপ্তাই হ্রদের ৬ শ’ ৮৬ জন মৎস্যজীবীর মাঝে পরিবার পিছু ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য বিতরন কার্যক্রম সম্পন্ন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে প্রনোদনা দিয়ে আসছে। আওয়ামী লীগের মূলনীতি হচ্ছে অসাম্প্রদায়িক নীতি। এখানে কে কোন দল করে, সে বিবেচনা না করে আমরা সকলকে সরকারি সুযোগ সুবিধা প্রদান করে আসছি।

তারই ধারাবাহিকতায় ৩ মাস কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদের উপর নির্ভরশীল মৎস্যজীবিদের বিশেষ ভিজিএফ কর্মসূচীর আওতায় চাল প্রদান করা হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এতে সভাপতিত্ব করেন।

উপজেলা আওয়ামী লীগ সহ- সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুলের সঞ্চালনায় এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রুহুল আমিন, কাপ্তাই থানার ওসি কাজী জসিম উদ্দিন, কাপ্তাই প্রজেক্ট পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ শাহিনুর রহমান।

এছাড়া বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন কাপ্তাইয়ের কর্মকর্তা, কর্মচারী, ইউপি সদস্য, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কাপ্তাই হ্রদে মাছের প্রজনন ও বংশ বৃদ্ধির জন্য প্রতি বছরের ন্যায় গত ১লা মে’ থেকে আগামী ৩ মাসের জন্য কাপ্তাই হ্রদে মৎস্য আহরন ও বিপণন কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে হ্রদের উপর নির্ভরশীল কর্মহীন মৎসজীবিদের জন্য উক্ত বিশেষ ভিজিএফ (চাল) মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বরাদ্দ দেয়া হয়েছে।