ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ

প্রকাশ: ২০২২-০৬-১৭ ০১:২৩:২৯ || আপডেট: ২০২২-০৬-১৭ ০১:২৩:২৯

 

নিজস্ব প্রতিবেদক:
প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার এ ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফলের ভিত্তিতে ৫৭ হাজার ৩৬৮ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

আজ বিকেলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফল পাওয়া যাবে। এ ছাড়া পরীক্ষার্থীদের মোবাইল ফোন নম্বরেও এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

এর আগে গত ৩ জুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, এটি সাময়িক ফলাফল হিসেবে গণ্য হবে। এ ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ ফলাফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর’ কোনো শূন্য পদে নিয়োগের জন্য নিশ্চয়তা প্রদান করে না।

প্রকাশিত ফলাফলের যে কোনো পর্যায়ে ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফলাফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

কোনো প্রার্থী ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য দিলে কিংবা তথ্য গোপন করেছেন মর্মে প্রতীয়মান/প্রমাণিত হলে কর্তৃপক্ষ তার ফলাফল বা নির্বাচন বাতিল করতে পারবেন।

প্রার্থীদের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় নিয়োগ বিধিমালা, ২০১৯ অনুসরণপূর্বক নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে। মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে।