ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে কক্সবাজার জেলা ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশ: ২০২২-০৫-২৫ ০১:৫৬:৫৮ || আপডেট: ২০২২-০৫-২৫ ০১:৫৬:৫৮

প্রেস বিজ্ঞপ্তি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে কক্সবাজার জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৪ মে) বিকেলে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আদনানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পানবাজার রোড থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষে থানা রোডের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান, সহ- সভাপতি বোরহান উদ্দিন খোকন।

সভায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির জন্য কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানিয়ে বলেন,

ছাত্রদলকে মোকাবেলা করার জন্য ছাত্রলীগই যথেষ্ট। আমরা সারা বাংলাদেশের ছাত্রলীগের নেতা কর্মীরা যদি চাই কাল থেকে ছাত্রদল মাঠেই দাঁড়াতে পারবে না।
সেখানে তাদের সংগঠনের একজন শীর্ষ নেতার এমন ধৃষ্টতাপূর্ণ মন্তব্য কোনভাবেই মেনে নিতে পারছি না। তাকে অবশ্যই এর জন্য ক্ষমা চাইতে হবে।

দেশের ছাত্ররাজনীতির ইতিহাসে এরকম বেয়াদব কোন ছাত্রনেতার আগমণ আগে কখনও ঘটেনি। আমরা ছাত্রদলের এই বেয়াবদবটাকে সাংগঠনিকভাবেই মোকাবেলা করতে চাই, শিষ্টাচারের শিক্ষা দিতে চাই।”

পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের কোশপুত্তলিকা দাহ করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি নারিমা জাহান সহ কক্সবাজার সদর ও বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দ।