ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

আটোয়ারীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

প্রকাশ: ২০২২-০৫-২২ ২২:০৭:৫৪ || আপডেট: ২০২২-০৫-২২ ২২:০৭:৫৪

 

আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি: “শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র আমরা” মন্ত্রে উজ্জীবিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আটোয়ারী উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ মে) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পঞ্চগড় জেলা কমান্ড্যান্ট মোঃ শফিউল আযম প্রধান অতিথির বক্তব্য রাখেন।

দেবীগঞ্জের ইউনিয়ন দলপতি হানজালা হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ তৌহিদ উজ জামান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিওলজি) ডা. মোঃ শামসুল হুদা, আটোয়ারী থানার সেকেন্ড অফিসার এসআই দীপেন্দ্র নাথ সিংহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আসাদুজ্জামান।

এ সময় সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য ও প্রতিবেদন পাঠ করেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফরিদা বেগম, উপজেলা আনসার ও ভিডিপি কোম্পানী কমান্ডার মোঃ আক্তার হোসেন, মির্জাপরি ইউনিয়ন দলনেতা আজিজুল ইসলাম, বলরামপুর ইউনিয়ন দলনেত্রী কহিনুর বেগম।

এসময় সভাপতির বক্তব্যে প্রাকৃতিক দুর্যোগ, নির্বাচন, পূজাসহ বিভিন্ন ক্ষেত্রে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অগ্রণী ভুমিকা পালন করার কথা তুরে ধরে তাদের এই কর্মকান্ড অব্যাহত রেখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপুর্ণ অবদান রাখার আহবান জানান।

 

জেলা কমান্ড্যান্ট শফিউল আযম প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশ স্বাধীন করার পিছনে বিশেষ ভুমিকা রেখেছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়ে আনসার, আনসার ব্যাটালিয়ন, ভিডিপি বাহিনী গঠিত।

তিনি বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের ক্লান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে গিয়ে দঁাড়িয়ে থাকেন। কোভিড-১৯ মহামারীতে এ বাহিনী সারা বাংলাদেশে অনন্য ভুমিকা রেখেছে।

আলোচনা শেষে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং উপজেলায় কর্মরত আনসার ও ভিডিপি

বাহিনীর বিভিন্ন সদস্যদের মাঝে বাইসাইকেল, ছাতা ও শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়।