ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আটোয়ারীর ৫০জন পরিবার পেলেন জমিসহ ঘর

প্রকাশ: ২০২২-০৪-২৬ ১৬:২১:৫১ || আপডেট: ২০২২-০৪-২৬ ১৬:২১:৫১

 

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে ৩২ হাজার ৯শ ৪জন পরিবারের মধ্যে জমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় আটোয়ারী উপজেলা হলরুমের উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত হয়ে উপজেলার ৫০জন উপকারভোগী পরিবারের নিকট জমি সহ ঘর হস্তান্তর করেন।

পরে আটোয়ারী উপজেলা পরিষদের হলরুমে উৎসবমুখর পরিবেশে স্থানীয়ভাবে এই কার্যক্রমের দলিলপত্র হস্তান্তর করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এডিএম জয়শ্রী রানী, রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু জাহেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় সকল দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী, গনমাধ্যমকর্মী সহ উপজেলার ৫০জন উপকারভোগী উপস্থিত ছিলেন।

প্রতিটি ঘরের পিছনে সরকার ২লক্ষ ৫৯হাজার ৫শত টাকা ব্যয় করে এই ঘর নির্মান করে দিছেন। ঘরের পাশাপাশি ২শতক জমি সহ, বৈদ্যুতিক লাইন, টিউবওয়েল সহ সমস্তধরনের সুযোগ সুবিধা দিয়ে হস্তান্তর করা হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়।