ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২

প্রধানমন্ত্রীর গৃহ হস্তান্তর উপলক্ষ্যে কাপ্তাইয়ে প্রেস ব্রিফিং

প্রকাশ: ২০২২-০৪-২৫ ০২:৩৪:৪৭ || আপডেট: ২০২২-০৪-২৫ ০২:৩৫:৫০

 

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই:
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”। মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণার প্রেক্ষিতে ৩য় পর্যায়ে ঈদ উপহার হিসাবে সারাদেশে আগামী ২৬ এপ্রিল ৩২ হাজার ৯ শ’ ৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে নতুন ঘর হস্তান্তর করা হবে।

এ উপলক্ষ্যে রবিবার (২৪ এপ্রিল) দুপুর ১ টায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান তার দপ্তরে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, হেডম্যান, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে এই তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও আরো জানান, প্রধানমন্ত্রীর এই ঘোষণার প্রেক্ষিতে পরিবার প্রতি ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুর্নবাসনের লক্ষ্যে গত বছরের ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ১ম পর্যায়ে একযোগে ৬৯ হাজার ৯শ’ ৪ টি এবং একই বছরের ২০ জুন ২য় পর্যায়ে ৫২ হাজার ৯শ’ ৪৫ জন উপকারভোগী পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইউএনও মুনতাসির জাহান জানান, মাননীয় প্রধানমন্ত্রীর এই কার্যক্রমের অংশ হিসাবে ইতিমধ্যে কাপ্তাই উপজেলায় ১ম পর্যায়ে ৬৮টি এবং ২য় পর্যায়ে ৫টিসহ মোট ৭৩টি গৃহ উপজেলার ৫ টি ইউনিয়নের উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, কাপ্তাই উপজেলায় তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে আরো ২৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর গুলি দেওয়া হবে। ইতোমধ্যে এই ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। প্রতিটি ঘরের জন্য ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৫শ’ টাকা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, ২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, উপজেলা ভূমি অফিসের কানুনগো মোঃ সিরাজ উদদৌলা, ইউপি সদস্য মোঃ সেলিম ।