ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২

প্রাকৃতিক ও মানবসৃষ্ট দূর্যোগ মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : ইমরুল

প্রকাশ: ২০২২-০৪-২৫ ০১:৩৬:৪২ || আপডেট: ২০২২-০৪-২৫ ১০:২৬:০২

 

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি হালনাগাদ ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ এপ্রিল সকাল ১১টার দিকে হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান বলেন, আমরা অত্যন্ত দূর্যোগ ঝুঁকিপূর্ণ অঞ্চলে বসবাস করছি। প্রাকৃতিক দূর্যোগের পাশাপাশি মানবসৃষ্ট দূর্যোগ প্রশমনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি এও বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি সাহায্যকারী সংগঠন হিসেবে আমাদের পাশে থাকবে। তবে যে কোন দূর্যোগকালীন এই কমিটির সদস্যদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেখানে সমাজের সকল শ্রেণি পেশার মানুষ রয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আয়োজিত এই সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মরিচ্যা সপ্রাবি’র প্রধানশিক্ষক মো: জহিরুল হক, ইউপি সদস্য মো: শাহজাহান চৌধুরী, ইউপি সদস্য সরওয়ার কামাল বাদশা, উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া।

এ সময় বক্তারা বলেন, বহুমাত্রিক দূর্যোগ থেকে নিজেদেরকে রক্ষা করতে হলে বনাঞ্চল রক্ষার পাশাপাশি পাহাড় নিধন, নদী-নালা ভরাট বন্ধ করতে হবে। যত্রতত্র ময়লা আবজর্না ফেলে পানি, বায়ু দূষণ বন্ধ করতে হবে। অন্যথায় ভূমিধস, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাসের মতো নানা বিপর্যয়ের আশংকা দিনদিন বাড়তে থাকবে।

৫১ সদস্যের হলদিয়াপালং ইউনিয়ন কমিটিতে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, ধর্মীয় নেতৃবৃন্দ, এনজিও কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট এর আব্দু সামাদ।