ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২

সীমান্তে প্রায় ৭লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৫

প্রকাশ: ২০২২-০৪-২৪ ০০:৫২:৫০ || আপডেট: ২০২২-০৪-২৪ ০০:৫২:৫০

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ ৯০ হাজার পিস ইয়াবা নিয়ে মহিলাসহ ৫ জনকে আটক করেছে ৩৪ বিজিবি।

শুক্রবার উখিয়া-রামু সীমান্তের রেজুপাড়া ও গর্জনবুনিয়া নামক স্থান থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়া এলাকার মৃত কবির আহম্মেদের ছেলে মোঃ মাহবুব (৩০), রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকার ইকবাল হোসেন এর স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬), একই এলাকার আলী আহম্মেদের স্ত্রী ফাতেমা বেগম (৬৫), পশ্চিম দিঘীনালা এলাকার মো: কালু মিয়ার ছেলে মোঃ রফিক উল্ল্যাহ (২১) এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার বড়ইতলী গ্রামের মো: রশিদ আহমদের ছেলে মোঃ রফিক আলম (৩০)।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে গর্জনবুনিয়া বিওপির আওতাধীন করবুনিয়া এলাকার ইয়াবা গডফাদার মোঃ ইকবাল হোসেন এর বাড়ীতে ইয়াবা মজুদ রয়েছে।

তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টিম। ঘরের বাথরুমে কৌশলে লুকায়িত অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় বাড়িতে থাকা ৪ জনকে আটক করা হয়।

পরে আটককৃত ইকবাল এর পরিবারের দেয়া তথ্যের ভিত্তিতে গর্জনবুনিয়া গহীন পাহাড়ি এলাকা হতে পরিত্যাক্ত অবস্থায় আরো ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। ইয়াবা উদ্ধারের ঘটনায় ইয়াবা গডফাদার করইবুনিয়া এলাকার আলী আহমেদের ছেলে মোঃ ইকবাল হোসেন এবং তার ভাই মোঃ ভুট্টো মিয়াকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে।

অপরদিকে একই দিন রেজুপাড়া বিওপি অভিযান পরিচালনা করে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় রফিক আলমকে আটক করা হয়। আটককৃত আসামিদের ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।